সৈকতের সুগন্ধা পয়েন্টে ৬ ‘ছিনতাইকারী’ আটক

রোববার দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে এ অভিযান চালানো হয়। এসময় তাদের কাছ থেকে দুইটি ড্যাগার, একটি ছুরি ও একটি খুর উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) মো. বিল্লাল উদ্দিন।

আটকরা হলেন, সদর উপজেলার পিএমখালীর ছনখোলা এলাকার মো. কালুর ছেলে  শাহাবুদ্দিন (২৭), খুরুশকলের পূর্ব হামজার ডেইল এলাকার মো. আব্দুর রহিমের ছেলে শাহিন আলম রিয়াজ (১৭), সৈয়দ আমিনের ছেলে রিফাত মিয়া (১৫), অলী আহমদের ছেলে সাদ্দাম হোসেন (১৫), চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার ছাগাচড় এলাকার (বর্তমানে খুরুশকুলের দক্ষিণ হামজার ডেইল এলাকায় বসবাসরত) তপন কান্তি নাথের ছেলে জনি কান্তি নাথ (২৩)  ও  খুরুশকুলের পূর্ব হামজার ডেইল এলাকায় বসবাসরত, গাইন্ধার বাদিয়াখালী এলাকার মৃত জয়নালের ছেলে মোঃ খোকন (২০)।
র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) মো. বিল্লাল উদ্দিন  জানান, রাতে গোপন সূত্রে র‌্যাব জানতে পারে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের দক্ষিণ পাশে কাজী মোর্শেদ আহম্মেদ বাবু স্মৃতি সড়কে কতিপয় অপরাধী চুরি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড করার জন্য অবস্থান করছে। তাৎক্ষণিকভাবে র‌্যাব-১৫ এর একটি আভিযানিক দল ঘটনাস্থলে পৌঁছালে কয়েকজন পালানোর চেষ্টা করে। এসময় ৬ জনকে আটক করা হয়। তাদের দেহ তল্লাশী করে দুইটি ড্যাগার, একটি ছুরি ও একটি খুর পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা সকলেই পেশাদার ছিনতাইকারী এবং নিজেদের দখলে ছুরি রেখে সিএনজি যোগে শহরের বিভিন্ন এলাকায় লোকজনকে ভয়ভীতি দেখানো এবং আঘাতের মাধ্যেমে চুরি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধমূলক কার্যক্রম করে আসছে।
তিনি জানান, আটকদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য কক্সবাজার দর মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।
পূর্বের খবরউৎপাদন-ভোক্তা পর্যায়ে ভোজ্যতেলের ভ্যাট প্রত্যাহার
পরবর্তি খবরখাতুনগঞ্জে তেল চিনি পেঁয়াজ ডালসহ বহু ভোগ্যপণ্যের দাম কমেছে