অবশেষে চূড়ান্তভাবে প্রবেশ নিষিদ্ধ তথা বারিত হলো 2য় পক্ষ।

বার্তা পরিবেশক
মহেশখালী নিউজ ডটকম এর সম্পাদক রওশন আলী -র খরিদা জমিতে কিছু চিহ্নিত ভূমি দস্যুদের কু নজর পড়ে। বিগত 2017 সাল হতে জমিটি ক্রয় করার পর হতে উক্ত ভূমিদস্যুরা বিভিন্নভাবে হামলা ভাঙচুর করে হয়রানি করে আসছিল। উক্ত হয়রানি বিষয়ে পৌর মেয়র আলহাজ্ব মকসুদ মিয়া-র মধ্যস্থতায় উভয়পক্ষের চারজন সালিশকার দফায় দফায় বৈঠক শেষে জমি পরিমাপের সিদ্ধান্ত হয়।

 

যা লিখিত আকারে প্রকাশ হয় গত 25 নভেম্বর 2021 তারিখে। কিন্তু পৌর মেয়র জমি পরিমাপের সিদ্ধান্ত দেয়ার আগেই বিরোধী পক্ষ ও চিহ্নিত ভূমিদস্যুরা বিরোধীয় বসতভিটায় হামলা ও ভাঙচুর করে মালামাল লুট করে নিয়ে যায়। এটা নিয়ে মহেশখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা হয়। সন্ত্রাসীরা একদিকে মেয়র সাহেবের সিদ্ধান্ত আসার আগেই হামলা করে অন্যদিকে আদালতের স্থিতি অবস্থা লংঘন করে। অত্র কারণে সন্ত্রাসীদের এরূপ কার্যকলাপ হতে বিরত রাখতে কক্সবাজার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে 144 ধারা দরখাস্ত দেয়া হয়। গত 11 5 2022 তারিখে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত উক্ত মামলার বিজ্ঞ কৌশলীর শুনানি শেষে এবং মামলার প্রতিবেদন পর্যালোচনা সাপেক্ষে দ্বিতীয় 2য়পক্ষ কে চূড়ান্তভাবে প্রবেশ নিষেধ তথা বারিত করলেন।
অত্র বারিত করার আদেশ সম্বলিত চিঠি পেয়ে অফিসার ইনচার্জ এসআই আকবর সাহেবকে আদেশ বাস্তবায়নের জন্য নির্দেশ দিলে দ্বিতীয় পক্ষ কে নোটিশের মাধ্যমে প্রবেশ নিষেধ তথা বারিত করার আদালতের সিদ্ধান্ত জানিয়ে দেন।

অত্র 144 ধারার মামলায় দ্বিতীয় পক্ষ কে চূড়ান্তভাবে প্রবেশ নিষেধ তথা বারিত করায় moheshkhalinews.com পরিবারের পক্ষ হতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও অফিসার ইনচার্জ মহেশখালী থানা কে অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।