“সত্য প্রকাশে অটল থাকতে হবে” -আপনকন্ঠের ‘প্রতিনিধি সম্মেলন’এ সম্পাদক মোহাম্মদ হোসাইন

কক্সবাজারের শীর্ষস্থানীয় সংবাদ পত্র “দৈনিক আপন কন্ঠ” এর প্রতিনিধি সম্মেলন সম্পন্ন হয়েছে। সোমবার(৩১ জানুয়ারী) কক্সবাজার শহরের আপন টাওয়ারে পত্রিকার প্রধান কার্যালয়ের সকাল ১০টায় দিনব্যাপী এ সম্মেলন শুরু হয়।
এসময় প্রধান অতিথির বক্ত্যব্যে দৈনিক আপন কন্ঠ’র সম্পাদক মোহাম্মদ হোসাইন বলেন- অন্যায়ের সাথে আপোষ নয়, যত বাঁধা বিপত্তি আসুক না কেন সত্য প্রকাশে সবসময় অটল থাকতে হবে। প্রয়োজনে নিজের পরিবারের সদস্যদের বিরুদ্ধেও কলম ধরতে হবে। সে সাথে সতর্কতার সাথে নিজেকে সুরক্ষিত রেখে দুর্নীতিবাজদের বিরুদ্ধে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, প্রতিনিধিদের নিয়ে প্রতিমাসে একবার মিটিং করা অতীব গুরুত্বপূর্ণ। আপনাদের সমস্যা নিয়ে সরাসরি আমার সাথে যোগাযোগ করবেন। এছাড়াও বস্তুনিষ্ঠ সত্য তথ্য নির্ভর নিউজ করার আহবান জানান তিনি।

পত্রিকার নির্বাহী সম্পাদক মোহাম্মদ সেলিমের সঞ্চালনায় প্রতিনিধি সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে দিক নির্দেশনা মুলক বক্তব্য রাখেন, আপন কন্ঠের প্রধান উপদেষ্টা ব্যারিস্টার আবুল আলা ছিদ্দিকী।

তিনি বলেন, অচিরেই প্রতিনিধিদের পেশাগত দক্ষতা বিষয়ক একটি প্রশিক্ষণ কর্মশালার ব্যবস্থা করা হবে। স্ত্রিপ্ট রাইটিং ও উচ্চারণের বিষয়ে নতুন প্রতিনিধিদের প্রশিক্ষণ প্রদানের ব্যবস্থা করা হবে। পাশাপাশি প্রতিনিধিদের কাজের স্বীকৃতি স্বরূপ নিয়মিত বিশেষ সম্মাননা সনদ প্রদান করা হবে বলেও তিনি জানান।

পত্রিকার নির্বাহী সম্পাদক মোহাম্মদ সেলিম আগত প্রতিনিধিদের পরামর্শ চান এবং প্রতিনিধিদের বিভিন্ন বিষয়ে করনীয় ও পরামর্শমুলক বক্তব্য দেন।

প্রতিনিধি সম্মেলনে উপস্থিত ছিলেন পত্রিকার সহ সম্পাদক শাহ নেওয়াজ সিরাজী (আপেল), মোঃ সাইমুন আমিন (স্টাফ রিপোর্টার শহর), আব্দুল করিম (স্টাফ রিপোর্টার শহর), মহেশখালী স্টাফ রিপোর্টার মুহাম্মদ সালামত উল্লাহ, ক্রাইম রিপোর্টার মোজাফফর আহমেদ, সাইফুদ্দিন মোঃ মামুন (টেকনাফ প্রতিনিধি), স্টাফ রিপোর্টার মফিজুল ইসলাম মফি, রেজাউল করিম (পেকুয়া প্রতিনিধি), ইসমত আরা জুঁই (পেকুয়া উপকূলীয় প্রতিনিধি), কাইমুল ইসলাম ছোটন (মহেশখালী প্রতিনিধি), জুলফিকার আলী ভুট্টো (চকরিয়া প্রতিনিধি), ওসমান সরওয়ার শিকদার (উখিয়া প্রতিনিধি), ছালেম বিন নুর(স্টাফ রিপোর্টার), আক্তার মিয়া(মহেশখালী উত্তর প্রতিনিধি), ইফতেখারুল ইসলাম জুয়েল(স্টাফ রিপোর্টার), মোহাম্মদ সাহেদ(বিশেষ সংবাদদাতা), নুরুল আজিম মিন্টু (ঈদগাঁও প্রতিনিধি), আমান উল্লাহ আনোয়ার স্টাফ রিপোর্টার, কম্পিউটার বিভাগের ইনচার্জ মীর মোশারফ হোসেন।

দৈনিক আপন কন্ঠ পত্রিকায় নতুনত্ব ও অভিনবত্ব থাকার কারণে কক্সবাজারের দর্শকদের কাছে বিপুল জনপ্রিয়তা লাভ করেছে পত্রিকাটি ।